২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ


চাটখিলে ছাত্রের হাতে শিক্ষক লাঞ্চিত

Made with LogoLicious Add Your Logo App

মোঃ রুবেল : চাটখিলে ছাত্রের হাতে পাঁচগাঁও ইউনিয়নের দাওয়াতুল ঈমান মডেল বিজ্ঞান কারিগরি দাখিল মাদ্রাসার এক শিক্ষক লাঞ্চিত হওয়ার ঘটনা ঘটেছে। নির্যাতিত ওই শিক্ষক আবদুর রহমান বৃহস্পতিবার সকালে বিচার চেয়ে চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ করেছে।নির্বাহী কর্মকর্তা ইমরানুল হক ভূঁইয়া অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, এ ব্যাপারে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য পাঁচগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে নির্দেশনা দেয়া হয়েছে।

অভিযোগে জানা যায়, ওই মাদ্রাসার সহকারী শিক্ষক আবদুর রহমান দীর্ঘ ১৪ বছর যাবত শিক্ষকতা করে আসছেন। বুধবার দুপুর ১ টার দিকে মাদ্রাসার পার্শ্বে রাস্তার ওপর ৮ম শ্রেণীর ছাত্র সাব্বির হোসেন শিক্ষক আবদুর রহমানকে লাথি মেরে ফেলে দেয় এবং তার মাথায় রড দিয়ে আঘাত করে। আহত অবস্থায় শিক্ষক আবদুর রহমানকে চাটখিল সরকারী হাসপাতালে ভর্তি করা হয়। ওই মাদ্রাসার শিক্ষকরা অভিযোগ করে বলেন সাব্বির দীর্ঘদিন থেকে মাদ্রাসায় বিভিন্ন অনিয়ম করে আসছে এবং তারা আরও জানান সে স্থানীয় কিশোর গ্যাং এর সাথে জড়িত। ওই মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার মোঃ মহি উদ্দিন জানান, ৮ম শ্রেণীর ছাত্র সাব্বিরের ব্যাপারে বৃহস্পতিবার বিকেল ৪ টায় মাদ্রাসার এক জরুরী সভা করা হয়েছে। জরুরী সভায় সাব্বিরের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থ গ্রহন করার সিদ্ধান্ত গৃহিত হয়। সাব্বির আফসারখিল গ্রামের বাবলু মিয়ার ছেলে। এ ঘটনায় ওই মাদ্রাসার ছাত্র-শিক্ষক ও অভিভাবকরা তীব্র নিন্দা জানান।

শিক্ষক লাঞ্চিত হওয়ার ঘটনায় চাটখিলের বিভিন্ন শিক্ষক সংগঠনের নেতৃবৃন্দ তীব্র নিন্দা জানিয়েছেন। শিক্ষক নেতৃবৃন্দরা হচ্ছেন চাটখিল উপজেলা বেসরকারী কলেজ শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মোঃ আবু তৈয়ব, সাধারন সম্পাদক অধ্যাপক জাহাঙ্গীর আলম, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মোরশেদ আলম স্বপন, সাধারণ সম্পাদক আবদুল হাই, বাংলাদেশ মাদ্রাসা জেনারেল টিসার্স এসোসিয়েশন এর সভাপতি মামুন হোসেন, সাধারন সম্পাদক জহিরা ইসলাম।

এ ব্যাপারে চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক এর নিকট জানতে চাইলে তিনি জানান, ছাত্রের হাতে শিক্ষক লাঞ্চিত হওয়ার ঘটনা শুনেছেন। এ পর্যন্ত তিনি লিখিত অভিযোগ পাননি। অভিযোগ পেলে অভিযুক্ত ছাত্রের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

ফেইসবুকে চাটখিল নিউজ ২৪ ডট কম


Shares